আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

ববিতে দুইদিন ব্যাপী আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত

আব্দুল্লাহ জাইফ, ববি প্রতিনিধিঃ

বরিশাল বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির (বিইউপিএস) উদ্যোগে তৃতীয়বারের মত দুইদিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

রোববার ( ২৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ডফ্লোরে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন ববি উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিইউপিএস এর উপদেষ্টামন্ডলী শেরে বাংলা হলের প্রোভোস্ট আবু জাফর মিয়া, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ফাতেমাতুজ জোহরা ৷

উপাচার্য আলোচিত্র পরিদর্শন করে বিইউপিএস কে অভিনন্দন জানিয়ে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। এসময় তিনি বলেন, আমাদের আজকের এই বাংলাদেশের পিছনে রয়েছে অনেক ত্যাগ ও সংগ্রামের ইতিহাস, আর এই সংগ্রামের মূলে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তোমাদের ছবির বিষয় নির্ধারণে আমাদের সাহিত্য, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য এবং সংগ্রাম যেন প্রাধান্য পায় সেদিকে লক্ষ্য রাখবে। তোমাদের প্রজন্মের মেধা, মনন, সৃজনশীলতার সহায়তায় আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ভূমিকা রাখবে এই আশাবাদ ব্যক্ত করি।

বিইউপিএস এর সভাপতি জুনায়েদ রহমান তাঁর অনুভূতি ব্যক্ত করে বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফি সোসাইটি দীর্ঘদিন ধরে আলোকচিত্র প্রেমীদের নিয়ে কাজ করে যাচ্ছে।

প্রায়ই প্রতিবছরই আমরা আলোকচিত্র নিয়ে কর্মশালা প্রতিযোগিতা ও প্রদর্শনীর আয়োজন করে থাকি এবারে তারই ধারাবাহিকতায় আমরা সোসাইটির সদস্যদের তোলা ছবি নিয়ে আলোকচিত্র প্রদর্শনের আয়োজন করেছি।”

কথা হয় দর্শনার্থী শিক্ষার্থী ফাহিমা রহমানের সাথে তিনি জানান, এমন ব্যতিক্রধর্মী আয়োজন সত্যিই খুব ভালো লাগছে। বন্ধু বান্ধবী সবাই মিলে দেখতে আসছি। প্রত্যেকটা ছবি আসলে আমাদের জীবনেরই এক একটা অংশ। এই আয়োজনের মাধ্যমে একজন ফটোগ্রাফারের চোখে বিশ্বকে দেখার সুযোগ পেয়েছি আমরা।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে ২৬ ও ২৭ ফেব্রুয়ারী দুই দিনব্যাপী সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয় ৷

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ